Login Register Apply Now
প্রতিষ্ঠাতা সভাপতির বাণী

চেয়ারম্যানের কথা
সুস্থ্য চেতনা ও সচেতন নাগরিক হিসাবে প্রতিটি মানুসের রয়েছে সামাজিক দায়বদ্ধতা। সেই উপলদ্ধি ও মানুসের মূল্যবোধের তাগিদে অত্র এলাকার কতিপয় উদ্দ্যোগি ব্যক্তির সম্লিলিত প্রচেষ্টার মাধ্যমে সামাজিক জনকল্যাণমূলক কর্মকান্ড বাস্তবায়নের লক্ষ্যে জন্ম হ্য এস.ডি ফাউন্ডেশন। আর এই ফান্ডেশনের অন্যতম একটি উদ্যোগ হলো “ ড্যাফডিল রেসিডেন্সিয়াল মডেল স্কুল"। আত্নোন্নয়নের তথা জীবন জীবিকার সৌন্দর্য, সৌকর্ম, স্বাচ্ছন্দ্য ও সুস্থ্য চেতনার বিকাশের জন্য প্রয়োজন শিক্ষিত জনগষ্ঠী। শিশু বান্ধব ও যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা জন্ম দিতে পারে শিক্ষিত জনগোষ্ঠীর। এজন্য প্রয়োজন আধুনিক প্রযুক্তির প্রয়োগ ও মনোবিজ্ঞান প্রসূত বাস্তব ভিত্তিক সুস্থ্য শিক্ষা ব্যবস্থা।
আজকের শিশু ভবিষ্যৎ প্রজন্মের কর্ণধার। তাকে যেভাবে শিক্ষা দেয়া হবে সে সেভাবে গড়ে উঠবে এবং বিকাশিত করবে তার ভবিষ্যৎ।

তাই পরিবর্তনশীল বিশ্বের চাহিদা অনুযায়ী উন্নত, সৃজনশীল, যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা তথা আধুনিক কম্পিউটার, ইন্টারনেট প্রযুক্তির ও মনোবিজ্ঞান সম্মত উপায়ে শিশুর সুপ্ত প্রতিভার বিকাশে ও নৈতিক চরিত্র গঠনের মান্সে সুস্থ্য ও পরিপূর্ণ মানুষ হিসাবে গড়ে তোলাই আমাদের ঐকান্তিক প্রয়াস।
শিশুর সার্বিক মানসিক বিকাশ, ব্যক্তিগত শৃঙ্খলাবোধ, আত্নপ্রত্যয়, দেশাত্ববোধ, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করার মাধ্যমে আদর্শ ও সুনাগরিক হিসাবে একজন শিশুকে পরিপূর্ণ মানুষ হিসাবে গড়ে তোলার জন্য আমার দঢ়ভাবে অঙ্গিকারব্ধ। আপনার সহযোগিতা ও সুপরামর্শ আমাদের একান্ত কাম্য।
চেয়ারম্যান
আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ জহির উদ্দিন শাহ্‌
ড্যাফডিল রেসিডেন্সিয়াল মডেল স্কুল
ঘুঘরাতলী, চিরিরবন্দর, দিনাজপুর।